পল্লবীর তিন বোমাবহনকারী ১৪ দিনের রিমান্ডে

পল্লবীর তিন বোমাবহনকারী ১৪ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : ঢাকার পল্লবী থানায় বিস্ফোরণের ঘটনায় গ্রেপ্তার তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য ১৪ দিন করে রিমান্ডে পাঠিয়েছে আদালত। পল্লবী থানার অস্ত্র ও বিস্ফোরক আইনের দুই মামলায় পুলিশের রিমান্ড আবেদনের শুনানি করে মহানগর হাকিম মঈনুল ইসলাম এই আদেশ দেন।
রফিকুল ইসলাম, শহিদুল ইসলাম ও মোশাররফ নামের ওই তিনজনকে বুধবার ভোরে অস্ত্রসহ গ্রেপ্তার করে পুলিশ। পল্লবী থানায় নেওয়ার পর তাদের কাছ থেকে জব্দ করা একটি ওজন যন্ত্রে লুকানো বোমায় বিস্ফোরণ ঘটে। তাতে চার পুলিশসহ পাঁচজন আহত হন।
গতকাল বৃহস্পতিবার তাদের আদালতে হাজির করে পল্লবী থানার অস্ত্র মামলায় সাত এবং বিস্ফোরক মামলায় দশ দিন করে রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা এসআই ফারুকুজ্জামান মল্লিক। রাষ্ট্রপক্ষে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কমকর্তা এস আই সেলিম হোসেন শুনানিতে বলেন, “এরা পেশাদার অপরাধী। তাদের নামে আরো মামলা রয়েছে। সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের রিমান্ডে পাঠানো হোক।” অন্যদিকে আসামিদের পক্ষে রিমান্ডের বিরোধিতা করেন আইনজীব শামীমুল ইসলাম এবং ওয়াজেদ আলী। শুনানিতে তারা বলেন, এই আসামিদের সবাইকে ‘অনেক আগে’ গ্রেপ্তার করা হলেও ২৪ ঘণ্টার মধ্যে আদালতে পাঠানো হয়নি, যা ফৌজদারী কার্যবিধি এবং সংবিধানবিরোধী।
আসামিরা ‘আহত’ এবং রিমান্ডে পেলে পুলিশ তাদের ওপর ‘অত্যাচার’ করবে বলেও শঙ্কা প্রকাশ করেন আসামিপক্ষের একজন আইনজীবী। উভয়পক্ষের বক্তব্য শুনে বিচারক তিন আসামির প্রত্যেককে অস্ত্র মামলায় সাত দিন এবং বিস্ফোরক মামলায় সাত দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন বলে প্রসিকিউশন পুলিশের উপ কমিশনার মো. জাফর হোসেন জানান।

Please follow and like us: