মঙ্গল. অক্টো ১৫, ২০১৯

পরিচ্ছন্নতাকর্মীর জুতায় দুই কোটি টাকার সোনা

পরিচ্ছন্নতাকর্মীর জুতায় দুই কোটি টাকার সোনা

Last Updated on

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে ৩৬টি সোনার বারসহ বিমান বাংলাদেশ এয়ারলাইনসের এক পরিচ্ছন্নতাকর্মীকে আটক করেছেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় উড়োজাহাজে পরিচ্ছন্নতা কার্যক্রম শেষ করে বের হওয়ার সময় তাঁকে আটক করা হয়। আটক পরিচ্ছন্নতাকর্মীর নাম মোহাম্মদ ইলিয়াছ। তাঁর কাছ থেকে উদ্ধার করা সোনার বারের ওজন ৪ কেজি ২২৫ গ্রাম। আনুমানিক মূল্য দুই কোটি টাকা।
বিমানবন্দর সূত্র জানায়, বেলা সাড়ে ১১টায় সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে আসা ‘ফ্লাই দুবাই’-এর একটি উড়োজাহাজে পরিচ্ছন্নতা কার্যক্রম শেষ করে ফিরছিলেন পরিচ্ছন্নতাকর্মী ইলিয়াছ। আগে থেকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাঁকে অনুসরণ করেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। তাঁরা পরিচ্ছন্নতাকর্মীর শরীর তল্লাশি করেন। এ সময় তাঁর জুতার ভেতর থেকে ৩৬টি সোনার বার জব্দ করা হয়। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আবদুল হাকিম জানান, আটক ইলিয়াছের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা করা হচ্ছে। শুল্ক আইনেও ব্যবস্থা নেওয়া হবে।
বিমানবন্দর সূত্র জানায়, আটকের পর ইলিয়াছ কাস্টম কর্মকর্তা, শুল্ক গোয়েন্দা ও গোয়েন্দা কর্মকর্তাদের চোরাচালানের বিষয়ে তথ্য দেন। এই সোনার বার বিমানবন্দরে পদ্মা অয়েল গেট ও আবাসিক এলাকার ফটক দিয়ে পাচার করার কথা ছিল বলে স্বীকার করেন তিনি। এর আগেও এই পথে সোনা পাচার করা হয়েছিল বলে তিনি গোয়েন্দা কর্মকর্তাদের জানিয়েছেন।

Please follow and like us:
2