বুধ. জুন ১৯, ২০১৯

পণ্য বিক্রিতে অনিয়ম, টিসিবি ডিলারকে সতর্ক করল দুদক

পণ্য বিক্রিতে অনিয়ম, টিসিবি ডিলারকে সতর্ক করল দুদক

Last Updated on

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বনশ্রী এলাকায় ট্রাকে করে টিসিবির পণ্য বিক্রিতে অনিয়মের সত্যতা পেয়ে সংশ্লিষ্ট ডিলারকে সতর্ক করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি দল। দুদকের হটলাইনে অভিযোগ পেয়ে গতকাল সোমবার ওই এলাকায় অভিযানে যায় কমিশনের সহকারী পরিচালক সিফাত উদ্দিনের নেতৃত্বে একটি দল। এ অভিযান দলে পুলিশ সদস্যরাও ছিলেন।
দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, টিসিবির ন্যায্যমূল্যের দোকান পরিচালনায় অনিয়মের একটি অভিযোগ আসে দুদকের হটলাইনের ১০৬ নম্বরে। এ অভিযোগের প্রেক্ষিতেই অভিযান চালানো হয়। তিনি বলেন, “দুদক টিম দেখতে পেয়েছে, ট্রাকটিতে কোনো ব্যানার এবং মূল্যতালিকা নেই। ফলে নির্ধারিত মূল্য না জানায় ক্রেতাদের অধিক মূল্যে পণ্য কিনতে হচ্ছে।”
এছাড়া গত ১৬ মে ওই এলাকায় সব ধরনের পণ্য বিক্রি করার কথা থাকলেও পণ্য মজুদ করে রোজায় মূল্য বৃদ্ধি করার মাধ্যমে ক্রেতাদের ঠকানো হচ্ছে বলে অভিযানের নেতৃত্ব দেওয়া দুদক কর্মকর্তা সিফাত উদ্দিন জানিয়েছেন। ওইসব পণ্য দিনব্যাপী বিক্রি করার কথা থাকলেও ওই ডিলার দুপুর দেড়টা বা ২টার পরে পণ্য বিক্রি করেন না, ফলে গ্রাহকরা তাদের চাহিদা মতো পণ্য কিনতে পারেন না বলে জানান তিনি। এসব অনিয়মের বিষয়ে সংশ্লিষ্ট ডিলার আবুল খায়েরকে সতর্ক করা হয় জানিয়ে তিনি বলেন, “ভোক্তাদের চাহিদা মোতাবেক পণ্য সরবরাহ না করা হলে তার ডিলারশিপ বাতিল করার উদ্যোগ নেওয়া হবে বলে তাকে সতর্ক করা হয়।” পরবর্তিতে এ ধরনের অভিযোগ পেলে কমিশন ওই এলাকার টিসিবির ডিলারদের পণ্য বিক্রি কার্যক্রম পর্যবেক্ষণ করে আইনি ব্যবস্থা নেবে বলে জানান প্রণব কুমার।

Please follow and like us:
2