পণ্যবাহী গাড়িতে যাত্রী পরিবহন করলে কঠোর ব্যবস্থা

পণ্যবাহী গাড়িতে যাত্রী পরিবহন করলে কঠোর ব্যবস্থা

Last Updated on

নিজস্ব প্রতিবেদক : চলছে পণ্যবাহী গাড়িতে যাত্রী পরিবহন। বৃহস্পতিবার যাত্রাবাড়ি থেকে ছবিটি তুলেছেন সাইফুল ইসলাম। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে রাখতে প্রায় দুই মাস ধরে বন্ধ রয়েছে গণপরিবহন। ঈদকে সামনে রেখে পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহনের অভিযোগ পাওয়া যাচ্ছে প্রতিদিনই। এই অবস্থায় পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করলে কঠোর আইনগত ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।
বৃহস্পতিবার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. আবু নাছের স্বাক্ষরিত বার্তায় বলা হয়, দেশব্যাপী সড়ক মহাসড়কে পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করা যাবে না মর্মে নিষেধাজ্ঞা সত্ত্বেও কোনো কোনো পণ্যবাহী যানবাহন কৌশলে যাত্রী পরিবহন করছে যা সরকারি আদেশ অমান্যের শামিল এবং সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। যে সকল পণ্যবাহী যানবাহন যাত্রী পরিবহন করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।
প্রসঙ্গত, সাধারণ ছুটির ধারাবাহিকতায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সম্প্রতি এক আদেশে গণপরিবহন বন্ধের সিদ্ধান্ত ৩০ মে পর্যন্ত বর্ধিত করে এবং পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করা যাবে না মর্মে নিষেধাজ্ঞা আরোপ করে।

Please follow and like us:
3
20
fb-share-icon20