বৃহঃ. সেপ্টে ১৯, ২০১৯

নিজেদের বিলুপ্ত করে বিএনপির সঙ্গে মিশে গেল পিপিবি

নিজেদের বিলুপ্ত করে বিএনপির সঙ্গে মিশে গেল পিপিবি

Last Updated on

নিজস্ব প্রতিবেদক : রংপুর-৩ আসনের ধানের শীষের প্রার্থী রিটা রহমানের দল পিপলস পার্টি অব বাংলাদেশ নিজেদের বিলুপ্ত করে বিএনপির সঙ্গে একীভূত হওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বিএনপি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। পিপলস পার্টি বলছে, এর মাধ্যমে বড় দল হিসেবে বিএনপি আরও শক্তিশালী হবে।
গতকাল রোববার বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দল বিলুপ্ত করে পিপলস পার্টি অব বাংলাদেশের চেয়ারম্যান রিটা রহমানের নেতৃত্বে দলটির নেতা-কর্মীরা বিএনপির সঙ্গে একীভূত হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বিএনপি এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে। বিএনপি প্রত্যাশা করে বলে, পিপলস পার্টির নেতা–কর্মীরা বিএনপিতে যোগ দিয়ে বিএনপিকে আরও সুসংগঠিত ও শক্তিশালী করবে।
গত বছরের নভেম্বরে পিপলস পার্টি অব বাংলাদেশ নামের রাজনৈতিক দলটির আত্মপ্রকাশ ঘটে। এবং ওই মাসেই দলটি বিএনপির নেতৃত্বাধীন ২০–দলীয় জোটে যোগ দেয়। পিপলস পার্টির চেয়ারম্যান রিটা রহমান জিয়াউর রহমানের সরকারের মন্ত্রী মশিয়ুর রহমান যাদু মিয়ার মেয়ে। জাতীয় পার্টির (জাপা) সাবেক চেয়ারম্যান এইচ এম এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপনির্বাচনে ধানের শীষের প্রার্থী হিসেবে আজ সকালেই বিএনপি রিটা রহমানের নাম ঘোষণা করে।
এ ব্যাপারে রিটা রহমান সংবাদমাধ্যমকে বলেন, ‘আমরা আমাদের দলকে বিলুপ্ত ঘোষণা করে বিএনপির সঙ্গে এক হয়েছি। এ সিদ্ধান্তের প্রস্তাব দিয়ে রেখেছিলাম জানুয়ারি মাসে। এখন তা ঘোষণা করা হলো। আমরা একই ধরনের রাজনীতি করি। ছোট ছোট দল করে লাভ নেই। তার থেকে বড় দলের সঙ্গে থাকলে বড় দল আরও শক্তিশালী হবে।’

Please follow and like us:
2