নতুন টেসলা রোডস্টার-কে শূন্যে ভাসাতে চান মাস্ক

নতুন টেসলা রোডস্টার-কে শূন্যে ভাসাতে চান মাস্ক

প্রযুক্তি ডেস্ক : পরবর্তী টেসলা রোডস্টার গাড়ি ভূমি থেকে হোভার করবে (ভেসে বেড়ানো) বলে দাবি করেছেন প্রতিষ্ঠান প্রধান ইলন মাস্ক।
গত বৃহস্পতিবার জো রোগান এক্সপেরিয়েন্স পডকাস্টে হাজির হয়েছিলেন টেসলা প্রধান। অনুষ্ঠানে পরবর্তী প্রজন্মের হাই-এন্ড টেসলা রোডস্টার বৈদ্যুতিক গাড়ি নিয়ে জানতে চান সঞ্চালক। এখানে অবশ্য বলে রাখা ভালো, বিজনেস ইনসাইডারের প্রতিবেদন এটাও স্মরণ করিয়ে দিয়েছে যে, টেসলা বিষয়ে প্রায়ই বড় এবং ভবিষ্যত প্রতিশ্রুতি দিয়ে থাকেন মাস্ক, যা অনেক সময়ই বাস্তবায়িত হয় না। মাস্ক বলেছেন, “আমি এটি হোভার করাতে চাই এবং মানুষ হত্যা না করে কীভাবে এটি হোভার করা যায় সেই পথ বের করার চেষ্টা করছি।”
“আমি মনে করি হয়তো আমরা এটিকে হোভার করাতে পারবো, কিন্তু খুব বেশি উঁচুতে নয়। হয়তো ভূমি থেকে এক মিটার উঁচুতে বা এরকম কিছু একটা। যদি আপনি পড়ে যান, সাসপেনশন সক্রিয় হবে, আপনি মারা যাবেন না,” যোগ করেন মাস্ক।
টেসলা প্রধান আরও বলেছেন, এ বছরই রোডস্টারের কারিগরি বিষয়াদি চূড়ান্ত করছে প্রতিষ্ঠান, যা ২০২২ সালে সরবরাহ করা হবে বলে “আশা করা হচ্ছে”। আগে এক টুইট বার্তাতেও এমনটা জানিয়েছিলেন তিনি। “আমরা এই গাড়িতে কিছু রকেট প্রযুক্তি ব্যবহার করবো,” যোগ করেন মাস্ক। রোডস্টার গাড়িতে রকেট প্রযুক্তি থাকবে এমনটা এবারই প্রথম বলেননি মাস্ক। ২০১৮ সালে এক টুইট বার্তায় টেসলা প্রধান বলেছেন, এই গাড়ির একটি সংস্করণে “ছোট ১০টি রকেট থ্রাস্টারের স্পেসএক্স অপশন প্যাকেজ” থাকবে।

Please follow and like us: