ধ্বংস করা হলো এক লাখ মোবাইল ফোন

ধ্বংস করা হলো এক লাখ

নিজস্ব প্রতিবেদক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রতিনিয়ত আটক করা হচ্ছে দামি দামি সব মোবাইল ফোন সেট। তবু আসছে। তাই স্তুপ হয়ে যাওয়া ওইসব সেট রাখার জায়গা সীমিত হওয়ায় সেগুলো ধ্বংস করা হয়।
গত মঙ্গলবার এক লাখ দুই হাজার ১৭ সেট অবৈধ মোবাইল ফোন ধ্বংস করেছে বলে ঢাকা কাস্টম হাউস সূত্রে জানা গেছে। এসব ফোন বিভিন্ন সময়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবৈধভাবে নিয়ে আসা হয়েছিল। মঙ্গলবার ঢাকা কাস্টম হাউসের তত্ত্বাবধানে পরিবেশ অধিদফতর, বিটিআরসি, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই), ডিজিএফআই, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, আর্মড পুলিশের প্রতিনিধিদের উপস্থিতিতে এসব ফোন ধ্বংস করা হয়। সকাল থেকে দুপুর পর্যন্ত প্রায় দীর্ঘ চার ঘণ্টাব্যাপী এ কার্যক্রম চলে।
ঢাকা কাস্টম হাউস জানায়, ‘জব্দ মোবাইল ফোনগুলো ধ্বংস করার পর বর্জ্য ক্রয়ের জন্য উন্মুক্ত পদ্ধতিতে দরপত্র আহ্বান করা হয়। পাঁচটি প্রতিষ্ঠান এতে অংশগ্রহণ করে। মূল্যায়ন কমিটির সুপারিশে ‘খোরশেদ মেটাল’ নামক প্রতিষ্ঠান মনোনীত হয়। ধ্বংস করা ফোনগুলোর মধ্যে ছয় হাজার ৯১৮ সেট স্মার্টফোন ও ট্যাব এবং বাকিগুলো ফিচার ফোন ছিল।’
ফোন বিনষ্টকরণ কমিটির প্রধান ঢাকা কাস্টম হাউসের এডিশনাল কমিশনার মো. তাসনিমুর রহমান জানান, ধ্বংস করা মোবাইল ফোনগুলোর আনুমানিক মূল্য দুই কোটি পঞ্চাশ লাখ টাকা। এই প্রক্রিয়া অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Please follow and like us:
0