মঙ্গল. জানু ২১, ২০২০

দীর্ঘায়ু পেতে ৭১ মিনিট দাঁড়িয়ে থাকুন!

দীর্ঘায়ু পেতে ৭১ মিনিট দাঁড়িয়ে থাকুন!

Last Updated on

প্রত্যাশা ডেস্ক :কোনো কিছুতেই কাজ হচ্ছে না, সারাদিন পরিশ্রম করার পরেও মোটা হয়ে যাচ্ছেন? সারাদিন বসে কাজ করতে হয়। এজন্য মোটা হচ্ছেন, আর শরীর রোগ-ব্যাধির আখড়া হয়ে উঠছে? তবে এ পরিস্থিতি থেকে পরিত্রাণেরও উপায় আছে।
সারাদিন অফিসে বসে কাজ করেন কিংবা বাড়িতেও বসে সময় কাটান। এই বেশিÍগণ বসে থাকাই আপনার পÍেগ Íগতিকর। তাই এবার থেকে একটানা কাজ নয়, কাজের মধ্যে কিছুটা সময় পর পর ব্রেক নিন। খোলা জায়গায় হাঁটা-চলা করুন। এটাই আপনাকে ডায়াবেটিস, হৃদরোগের সমস্যা, মোটা হয়ে যাওয়া থেকে বাঁচাবে। হাঁটলে আমাদের শরীরের অনেক এনার্জি জমে। অফিসের ডেস্কের কিছু কাজ চেষ্টা করুন দাঁড়িয়ে দাঁড়িয়ে করার জন্য। যেমন: টাইপ করা, ফাইল দেখা এই ধরনের কাজগুলো দাঁড়িয়ে করলে লম্বা সময় অফিসেই আপনার দাঁড়িয়ে থাকা হবে।
কারণ, এনার্জি শরীরের পÍেগ খুবই ভালো। কিন্তু, এনার্জি জমে থাকা ভালো নয়। একটানা অনেকÍগণ বসে থাকলে আমাদের শরীরে এনার্জি জমে যায়। খরচ হয় না। এর থেকেই আমাদের শরীরে দেখা দিতে পারে ডায়াবেটিস, ওবেসিটি এবং হৃদরোগের সমস্যা। তাই এবার থেকে সারাদিনে অšত্মত ৭১ মিনিট দাঁড়িয়ে থাকুন। তাহলেই বেশিদিন বেঁচে থাকতে পারবেন।

Please follow and like us:
3