তালেবানের হামলায় ৩৪ আফগান ফোর্স নিহত

তালেবানের হামলায় ৩৪ আফগান ফোর্স নিহত

আন্তর্জাতিক ডেস্ক ঃ আফগানিস্তানের দক্ষিণাঞ্চলের প্রদেশ তাখারে তালেবান যোদ্ধাদের হামলায় আফগান নিরাপত্তা বাহিনীর ৩৪ সদস্য নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছেন আরও আটজন। খবর আল জাজিরা।
গত মঙ্গলবার রাতে তাখার প্রদেশের বাহারাখ জেলায় শত্রুদের বিরুদ্ধে আফগান নিরাপত্তা বাহিনীর অপারেশন পরিচালনার সময় এই হামলার ঘটনা ঘটে। তবে হামলার বিষয়ে তালেবানের পক্ষ থেকে এখনো কোনো মন্তব্য পাওয়া যায়নি।
বাহারাখ হল তাখার প্রদেশের একটি জেলা। বেশ কয়েক বছর ধরে এই প্রদেশের ১৬টি জেলার মধ্যে ১১টি তালেবান যোদ্ধাদের দখলে। তাখারের প্রাদেশিক স্বাস্থ্য পরিচালক আব্দুল কাইয়ুম বলেন, ‘নিহতের মধ্যে তাখার প্রদেশের ডেপুটি পুলিশ প্রধানও আছেন। বাহারাখ দখলের জন্য তালেবান আর আফগান নিরাপত্তা ফোর্সের মধ্যে দীর্ঘদিন ধরে উত্তেজনা বিরাজ করছে।’
আফগান নিরাপত্তা বাহিনী নিহতের সংখ্যা ৩৪ জন বললেও স্থানীয় রাজনৈতিক নেতারা বলছেন হামলায় কমপক্ষে ৪২ জন মারা গেছেন। তাখার প্রদেশের গভর্নরের মুখপাত্র জাওয়াদ হেজরি বলেন, ‘সংঘর্ষ এখনো চলছে। এই সংঘর্ষে তালেবানেরও অনেক ক্ষয়ক্ষতি হয়েছে।’ তিনি আরও বলেন, আমাদের নিরাপত্তা বাহিনী জেলাটিতে শত্রুদের বিরুদ্ধে হামলার জন্য এগিয়ে যাচ্ছেন। অন্যদিকে তালেবানরা এলাকার বিভিন্ন বাড়িতে অবস্থান নিয়ে আমাদের ওপর হামলার পরিকল্পনা করছেন।

Please follow and like us: