রবি. ডিসে ৮, ২০১৯

ডেঙ্গুর জন্য সিটি কর্পোরেশনকে দায়িত্ব নিতে হবে

ডেঙ্গুর জন্য সিটি কর্পোরেশনকে দায়িত্ব নিতে হবে

Last Updated on

মহানগর প্রতিবেদন : ‘রাজধানীতে এডিস মশা বৃদ্ধির ফলে ডেঙ্গুর যে মহামারি আকার ধারণ করেছে, মানুষ ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন -এর জন্য সিটি কর্পোরেশনকে দায়িত্ব নিতে হবে।’
গতকাল রোববার রাজধানী ঢাকায় ‘ডেঙ্গু নিয়ে আতঙ্ক না ছড়িয়ে এডিস মশা প্রতিরোধে সামাজিকভাবে লড়াই গড়ে তুলি’ শীর্ষক এক র্যালি শেষে বক্তারা এসব কথা বলেন।
‘ফিউচার অব বাংলাদেশ’ নামের একটি সাংগঠন এ র্যালির আয়োজন করে। বেলা সাড়ে ১১টার দিকে শিল্পকলা একাডেমির সামনে থেকে র্যালিটি শুরু হয়ে ঢাকা রিপোর্টার্স ইউনটিটি ও সেগুন বাগিচা হাইস্কুল হয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয়।
র‌্যালি শেষে সংক্ষিপ্ত বক্তব্যে আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক শওকত আজিজ বলেন, আগে মশার ওষুধ দিলে মশা ও তেলাপোকা মারা যেত। কিন্তু এখন মশার ওষুধে এসব মারা যায় না, মশা আমাদের সাথে নাটক করে, আর সিটি কর্পোরেশন সেই নাটক মঞ্চস্থ করছে। তিনি আরও বলেন, ডেঙ্গবাহী এডিস মশা নিধনে সিটি কর্পোরেশন ব্যর্থ হচ্ছে। এর জন্য সিটি কর্পোরেশনকে দায় নিতে হবে। সমাবেশে বক্তারা বলেন, ডেঙ্গু আজ মহামারি আকার ধারণ করেছে। সিটি কর্পোরেশন কার্যত দর্শকের ভূমিকা পালন করছে, এডিস মশা নিধনে তাদের কার্যকারী পদক্ষেপ নেই। আমরা এডিস মশা নিধনের সিটি কর্পোরেশনের কার্যকরী পদক্ষেপ চাই, পাশপাশি নাগরিকরা যেন এ বিষয়ে বেখেয়াল হয়ে এডিস মশা জন্মাতে পারে এমন কিছু না করেন সে বিষয়ে সচেতন হতে হবে। আমাদের সকলকে এডিস মশা, ডেঙ্গু সর্ম্পকে সচেতন হতে হবে। র‌্যালিতে কে এম রকিবুল ইসলাম রিপন, কে জি সেলিম, তানভীর আহামেদ, মামুন হোসাইন অভি, রাহাদি ইসলাম, শিলু মিয়া, সোহেল খান প্রমুখ অংশগ্রহণ করেন।

Please follow and like us:
3