শনি. এপ্রি ২০, ২০১৯

ঠাকুরগাঁওয়ে গরু জব্দ নিয়ে বিজিবি’র সাথে সংঘর্ষে নিহত ৪

ঠাকুরগাঁওয়ে গরু জব্দ নিয়ে বিজিবি’র সাথে সংঘর্ষে নিহত ৪

Last Updated on

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বেতনা সীমান্তে গরু জব্দ করা নিয়ে বিজিবির গুলিতে চারজন নিহত হয়েছে। গতকাল মঙ্গলবার বহরমপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- নবাব (৩৫) সাদেক (৪৫), জয়নুল (১২), ও সাদেকুল (৩২)। এছাড়া এ ঘটনায় বিজিবি সদস্যসহ ১৬ জন আহত হয়েছেন।
এলাকাবাসী জানান, বরহমপুর গ্রামের মাহাবুব আলী গত ছয় মাসে আগে একটি গরু কেনেন। ক্যাম্পের বিজিবি সদস্যরা ভারতীয় গরু মনে করে গরুগুলো নিয়ে যাওয়ার জন্য মাহাবুবের কাছে যান। এসময় মাহাবুবের পরিবার ও এলাকাবাসীর সাথে তাদের সংঘর্ষ বাধে। পরে বিজিবি গুলি ছুড়লে যাদুরানী বাজারের উদ্দেশ্যে আসা দুই পথাচারী ও স্থানীয় দুজন নিহত হয়।
হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: আব্দুস সামাদ বলেন, গুলিবৃদ্ধ ১৪ জনের গুলি বের করে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাদের দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।
হরিপুর থানার ওসি আমিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসা হয়েছে। এলাকায় পুলিশ মোতায়ন করা হয়েছে।
ঠাকুরগাঁও ৫০ বিজিবি অধিনায়ক লে. কর্নেল তুহিন মো. মাসুদ বলেন, বিজিবি একটি টহল দল চারটি গরু জব্দ করে ফেরার পথে চোরাকারবারীরা বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়। অনুরোধ সত্ত্বেও হামলাকারীরা কোনো কথা শোনেনি। বরং তারা উত্তেজিত হয়ে বিজিবির অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। চার বিজিবি সদস্য আহত হওয়ার পরে কয়েক রাউন্ড ফাকা গুলি করা হয়। এরপরেও পরিস্থিতি শান্ত না হওয়ায় বাধ্য হয়ে গুলি করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার এমজে আরিফ বেগ বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।

Please follow and like us:
0