বৃহঃ. সেপ্টে ১৯, ২০১৯

জাতীয় পার্টির কাউন্সিল পেছালো

জাতীয় পার্টির কাউন্সিল পেছালো

Last Updated on

নিজস্ব প্রতিবেদক : ভ্যেনু না পাওয়ায় জাতীয় পার্টির কেন্দ্রীয় কাউন্সিল পিছিয়ে ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন দলের চেয়ারম্যান জিএম কাদের।
গতকাল বুধবার রাজধানীর কাকরাইলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশের (আইবি) মিলনায়তনে জাতীয় ছাত্র সমাজের সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় তিনি একথা জানান।

কাদের বলেন, “৩০ নভেম্বর আইইবির অনুষ্ঠানস্থল ফাঁকা না থাকায় জাতীয় পার্টির কেন্দ্রীয় কাউন্সিল ২১ ডিসেম্বর করার সিদ্ধান্ত হয়েছে।” নব্বইয়ের দশকে প্রধান সামরিক শাসক থেকে রাষ্ট্রক্ষমতা দখল করে জাতীয় পার্টির গঠনের পর পরই দলীয় ছাত্র সংগঠন জাতীয় ছাত্র সমাজ গড়ে তুলেন এরশাদ। গণঅভ্যুত্থানে এরশাদ ক্ষমতাচ্যুত হওয়ার পর জাতীয় পার্টির নির্বাচনী রাজনীতিতে বড় ভূমিকা রাখে ছাত্র সমাজ। সভার প্রধান অতিথি জাপা চেয়ারম্যান বলেন, “অনেকেই বলেন, এরশাদ সাহেব নিজেই ছাত্র রাজনীতি নিষিদ্ধ করে দিতে চেয়েছিলেন। কিন্তু এই ছাত্র সমাজের প্রয়োজনীয়তা পরে তিনি উপলব্ধি করেন। “তিনি যখন জেলে, তখন জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেবে কি না, এ নিয়ে যখন সিদ্ধান্তে আসতে পারছিল না, তখন জাতীয় ছাত্র সমাজ বলেছিল, পরিস্থিতি যাই হোক না কেন, আমরা নির্বাচনে যাব।”
‘লেজুরবৃত্তি’ রাজনীতির ধারা থেকে বেরিয়ে এসে জাতীয় ছাত্রসমাজ ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে উঠে দেশের জন্য কাজ করার একটি প¬্যাটফর্ম হিসেবে গড়ে উঠবে বলে তিনি আশাপ্রকাশ করেন। আগামী অক্টোবরে মেয়াদ ফুরাবে জাতীয় ছাত্রসমাজের বর্তমান কমিটির। তার আগে আটটি বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে কমিটি পুনর্গঠনের নির্দেশনা দেন কাদের। ক্যাম্পাসভিত্তিক রাজনীতি জোরদার করার নির্দেশনা দিয়ে বলেন, “তরুণদের সঙ্গে মিশতে হবে। তাদের মধ্যে তোমাদের রাজনীতির মতাদর্শ, মতবাদ প্রচার করতে হবে।”

জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মো. জামাল উদ্দিনের সভাপতিত্বে সভায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, আদেলুর রহমান আদেল ও রেজাউল ইসলাম বক্তব্য দেন।

Please follow and like us:
2