Published On: বুধবার ১৬ মে, ২০১৮

ছাত্রকে ৫ নম্বরের মধ্যে ৭ দিলেন ঢাবি শিক্ষিকা!

নিজস্ব প্রতিবেদক :ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এক শিক্ষিকার বিরুদ্ধে অনুমান নির্ভর নম্বর দিতে গিয়ে পঞ্চম সেমিস্টারের এক ছাত্রকে ক্লাস উপস্থিতিতে পূর্ণমার্ক পাঁচের মধ্যে সাত নম্বর এবং ২১ শিক্ষার্থীকে ক্লাস উপস্থিতিতে শূন্য (০) মার্ক দেয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে বিভাগে সমালোচনার ঝড় বইছে। সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের পঞ্চম সেমিস্টারের ‘অর্থনৈতিক প্রক্রিয়া ও প্রতিষ্ঠান’ নামক কোর্সে এমন ঘটনা ঘটেছে। ওই কোর্সের শিক্ষিকা প্রভাষক আমিনা খাতুন রিংকি। পঞ্চম সেমিস্টারের ছাত্র মো. মনির হোসেনকে তিনি ক্লাস উপস্থিতিতে পূর্ণমার্ক পাঁচের  মধ্যে সাত দিয়েছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক বিভাগের একাধিক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, ওই ম্যাডাম ক্লাস উপস্থিতি গণনা না করে অনুমান নির্ভর নম্বর দিয়েছেন। তারা ক্লাসে উপস্থিত থেকেও উপস্থিতির নম্বর পাননি। এ বিষয়ে তারা বিভাগীয় চেয়ারম্যান বরাবর একটি লিখিত অভিযোগ দেবেন বলে জানান। তারা আরও জানান, অভিযুক্ত শিক্ষক কোর্স সহকারী শিক্ষক আবদুল খালেকের ক্লাস উপস্থিতি গণনা করেননি। ওই শিক্ষক শিক্ষার্থীদেরকে শিট দেখে দেখে ক্লাসে লেকচার প্রদান করেন। এছাড়া নির্দিষ্ট সময়সূচি অনুযায়ী ক্লাস নেওয়ার কথা থাকলেও  বিভিন্ন কারণ দেখিয়ে তিনি অর্ধেক ক্লাস নিয়েছেন। এ বিষয়ে অভিযুক্ত শিক্ষিকা আমিনা খাতুন রিংকি সাংবাদিকদের বলেন, এটা প্রিন্টিং মিসটেক। এটার সংশোধনীর সুযোগ আছে। যেসব সমস্যা হয়েছে ঠিক করা হবে। বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমান বলেন, শিক্ষার্থীদের দেখানোর জন্য এই ফলাফলটা দেয়া হয়। এখানে সংশোধনের সুযোগ আছে। তারা যেসব অভিযোগ করছে তা সংশোধন করা হবে।

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Videos