চীনে যাত্রীবাহী বাস জলাধারে পড়ে নিহত ২১

চীনে যাত্রীবাহী বাস জলাধারে পড়ে নিহত ২১

Last Updated on

আন্তর্জাতিক ডেস্ক : চীনের দক্ষিণাঞ্চলীয় গুইঝৌ প্রদেশের অ্যানশুন শহরে একটি বাস জলাধারে পড়ে শিক্ষার্থীসহ অন্তত ২১ জন নিহত হয়েছেন।
গতকাল মঙ্গলবার দেশব্যাপী কলেজের চূড়ান্ত পরীক্ষার দিনে এ ঘটনা ঘটে বলে স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে সাউথ চায়না মর্নিং পোস্ট। আহত ১৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার একপাশ থেকে অপরপাশে গিয়ে হংশান জলাধারে পড়ে যায়। গুইঝৌর দমকল বিভাগ তাদের সোশাল মিডিয়া একাউন্টে জানিয়েছে, ঘটনাস্থলে ১৭ জন ডুবুরিসহ প্রায় ১০০ জন দমকল কর্মীকে পাঠানো হয়েছে।
যাত্রীদের মধ্যে চার জন শিক্ষার্থী ছিল। তাদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে, আহত অপর তিন জনকে চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানা গেছে। যাত্রীদের মধ্যে থাকা শিক্ষার্থীরা সকালের সেশনের পরীক্ষা শেষে ফেরার সময় দুর্ঘটনায় পড়ে। করোনাভাইরাস মহামারীর কারণে চীনে ‘গাওকাও’ নামে পরিচিত কলেজের এ চূড়ান্ত পরীক্ষা এক মাস পিছিয়ে দেওয়া হয়েছিল। বাসটিতে কতজন লোক ছিল ও তাদের মধ্যে কেউ নিখোঁজ আছে কি না, তদন্তকারীরা তা খোঁজ করে দেখছেন। কয়েক সপ্তাহ ধরে গুইঝৌতে ভারি বৃষ্টিপাত হচ্ছে। এতে প্রদেশটিজুড়ে ব্যাপক বন্যা দেখা দিয়েছে বলে মর্নিং পোস্ট জানিয়েছে। গত কয়েকদিন ধরে চলা ব্যাপক বৃষ্টিপাতে চীনের বড় অংশজুড়ে বন্যা দেখা দিতে পারে বলে সতর্ক করেছে কর্তৃপক্ষ।
ডিসেম্বরে যেখান থেকে করোনাভাইরাস মহামারী প্রথম শুরু হয়েছিল সেই উহান শহরে রোববার রেকর্ড ৪২৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে চায়না ডেইলি জানিয়েছে। মঙ্গলবার গুইঝৌ, আনহুই, হুনান ও হুবেই প্রদেশে ২৫০ থেকে ২৮০ মিলিমিটার বৃষ্টিপাত হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে চীনের আবহাওয়া প্রশাসন। দেশজুড়ে ঝড়-বৃষ্টিতে শুক্রবার পর্যন্ত ১১৯ জনের মৃত্যু হয়েছে অথবা তারা নিখোঁজ রয়েছেন বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

Please follow and like us:
3
20
fb-share-icon20
Live Updates COVID-19 CASES