মঙ্গল. মার্চ ৩১, ২০২০

চীনের বাইরে ক্রয় সীমা তুলে নিলো অ্যাপল

চীনের বাইরে ক্রয় সীমা তুলে নিলো অ্যাপল

Last Updated on

প্রযুক্তি ডেস্ক : চীনের বাইরের গ্রাহকদের ওপর থেকে আইফোন, আইপ্যাড এবং ম্যাকবুক ক্রয় সীমা তুলে নিয়েছে অ্যাপল। গত সপ্তাহেই বেশ কিছু পণ্যের ওপর এই ক্রয় সীমা দিয়েছিলো প্রযুক্তি জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।
ক্রয় সীমা অনুযায়ী একজন গ্রাহক নতুন ম্যাকবুক এয়ার এবং ম্যাক মিনির জন্য সর্বোচ্চ পাঁচটি অর্ডার দিতে পারতেন। আইপ্যাড প্রো’র ক্ষেত্রে একজন গ্রাহকের দুইটি ১১ ইঞ্চি মডেল এবং দুইটি ১২.৯ ইঞ্চি মডেল কেনার সুযোগ ছিলো। আর প্রতি মডেলের সর্বোচ্চ দুইটি করে আইফোন ক্রয় করতে পারতেন গ্রাহক। এবার চীনের বাইরে এই ক্রয় সীমা প্রত্যাহার করছে অ্যাপল। চীনের গ্রাহকদের জন্য এখনও এই ক্রয় সীমা রেখেছে প্রতিষ্ঠানটি– খবর আইএএনএস-এর।
করোনাভাইরাসের কারণে চীনে কারখানা কিছু দিন বন্ধ থাকায় পণ্য উৎপাদনের গতি কমে গেছে। পণ্যের চাহিদা ও সরবরাহের সামঞ্জস্য ঠিক রাখতেই এই সীমা দিয়েছিলো প্রতিষ্ঠানটি। চলতি বছর শেষ নাগাদ মিনি-এলইডি পর্দার নতুন ১২.৯ ইঞ্চি আইপ্যাড প্রো উন্মোচনেরও প্রস্তুতি নিচ্ছে অ্যাপল। সরবরাহ চেইনের নতুন এক প্রতিবেদনেও বলা হয়েছে আইপ্যাড প্রো-তে ‘মিনি-এলইডি’ পর্দা ব্যবহার করা হবে। ওই সূত্রের পক্ষ থেকে আরও দাবি করা হয়েছে এই পণ্যের মাধ্যমেই এই পর্দা প্রযুক্তির ব্যবহার শুরু করছে অ্যাপল, পরবর্তী পাঁচ বছরের এর ব্যবহার আরও বাড়ানোর লক্ষ্য রয়েছে প্রতিষ্ঠানটির।

Please follow and like us:
3