শনি. জানু ১৮, ২০২০

গ্যালাক্সি এস১১-এ ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা

গ্যালাক্সি এস১১-এ ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা

Last Updated on

ত্যাশা ডেস্ক : স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপের নকশা কেমন হতে পারে রেন্ডার থেকে তার কিছুটা ধারণা পাওয়া গেছে আগেই। ডিভাইসটির বড় ক্যামেরা বাম্পের ব্যাখাও পাওয়া গেছে এবার। বলা হচ্ছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর থাকবে ডিভাইসটিতে।
প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে বলা হয়, ২০২০ সালের ফ্ল্যাগশিপ ডিভাইসে ১০৮ মেগাপিক্সেল মূল ক্যামেরা সেন্সরের সঙ্গে একটি আলট্রাওয়াইড এবং একটি ৫এক্স টেলিফটো লেন্স রাখতে পারে স্যামসাং। এর পাশাপাশি ডিভাইসটিতে এ বছরের গ্যালাক্সি নোট ৭ প¬াসের মতো একটি ‘টাইম-অফ-ফ্লাইট’ সেন্সরও যোগ করা হতে পারে।
বলা হচ্ছে, প্রতিষ্ঠানের দ্বিতীয় ফোল্ডএবল স্মার্টফোনেও ১০৮ মেগাপিক্সেল এবং ৫এক্স অপটিক্যাল জুম ক্যামেরা ব্যবহারের পরিকল্পনা রয়েছে স্যামসাংয়ের। সামনের বছর ফেব্রুয়ারি নাগাদ উন্মোচন করে হতে পারে এই ফোল্ডএবল ডিভাইসটি। সম্প্রতি ডেভেলপার সম্মেলনে একটি ফ্লিপ ফোনের নকশা দেখিয়েছে স্যামসাং। নতুন ফোল্ডএবল স্মার্টফোনটির নকশা এই ডিভাইসটির মতো হবে কিনা তা অবশ্য নিশ্চিত করে বলা হয়নি। ইতোমধ্যেই মি নোট ১০-এ স্যামসাংয়ের ১০৮ মেগাপিক্সেল সেন্সর ব্যবহার করেছে শাওমি। প্রতিষ্ঠানটির নতুন মি মিক্স আলফাতেও এই সেন্সরটি ব্যবহারের পরিকল্পনা রয়েছে। ২০১৬ সালের গ্যালাক্সি এস৭ থেকে ফ্ল্যাগশিপ ডিভাইসগুলোতে ১২ মেগাপিক্সেল সেন্সর ব্যবহার করে আসছে স্যামসাং। এবার নতুন ফ্ল্যাগশিপে একেবারে ১০৮ মেগাপিক্সেল সেন্সরের দিকে এগোচ্ছে ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি।

Please follow and like us:
3