Published On: বৃহস্পতিবার ১২ জুলাই, ২০১৮

গুহায় উদ্ধারে অংশ নেয়া নেভি সিল পেলো জলসিক্ত অভ্যর্থনা

প্রত্যাশা ডেস্ক : থ্যাইল্যান্ডের থ্যাম লুয়াং গুহায় উদ্ধার অভিযানে অংশ নেয়া রয়্যাল থাই নেভি ও থাই নেভি সিলের সদস্যদের জলসিক্ত অভ্যর্থনা দেয়া হয়েছে। দেশটির উত্তরাঞ্চলের চিয়াং রাই প্রদেশের ওই গুহায় আটকে পড়া থাই কিশোর ফুটবল দলের ১২ সদস্য ও তাদের কোচকে উদ্ধারের একদিন পর বৃহস্পতিবার ইউ-তাপাও বিমানবন্দরে পৌঁছালে তাদের এ অভ্যর্থনা দেয়া হয়। গতকাল বৃহস্পতিবার থাই নেভি সিলের ১২৭ সদস্য ও নৌবাহিনীর অন্য ৩০ কর্মকর্তাকে বহনকারী সামরিক বিমান সি-১৩০ চিয়াং রাইয়ের মায়ে ফাহ লুয়াং আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইউ তাপাও বিমানবন্দরে পৌঁছায়। এসময় বিমানবন্দরের অগ্নিনির্বাপক ইঞ্জিন থেকে বিমানটিতে পানি ছিটিয়ে অভ্যর্থনা জানানো হয়।
পরে থাই নৌবাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তাদের বহনকারী ইএমবি-১৩৫ বিমান চিয়াং রাই থেকে মায়ে ফাহ বিমানবন্দরে পৌঁছায়। চিয়াং রাইয়ের মায়ে সাই জেলার থ্যাম লুয়াং গুহায় আটকা পড়া উইল্ড বোর ফুটবল দলের ১২ সদস্য ও তাদের কোচকে উদ্ধারে অংশ নিয়েছিলেন এই কর্মকর্তারা। বিমানবন্দরে পৌঁছানোর পর পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনরা লাইনে দাঁড়িয়ে তাদের স্বাগত জানান। থাই নেভি সিলের প্রথম দলটি গত ২৫ জুন উদ্ধার অভিযানে অংশ নেয়। ২৩ জুন থাই কিশোররা গুহার ভেতরে প্রবেশের পর নিখোঁজের সংবাদ ছড়িয়ে পড়লে এই সদস্যরা সেখানে অভিযানে যায়। পরে নেভি সিলের অন্যান্য সদস্যদের মোতায়েন করা হয়। রয়্যাল থাই ফ্লিটের কমান্ডার র‌্যাংসারিত সত্তায়ানুকুল রয়্যাল নেভি ও নেভি সিলের সদস্যদের প্রশংসা করেন। একই সঙ্গে উদ্ধার অভিযানের সময় অক্সিজেন সঙ্কটে প্রাণ হারানো নেভি সিলের সাবেক কর্মকর্তা সামান গুনানের আত্মত্যাগের প্রশংসা ও তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
র‌্যাংসারিত সত্তায়ানুকুল বলেন, আমি আপনাদের সবেইকে নিয়ে গর্বিত।

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Videos