ক্যাম্পাসে রিকশা থেকে পড়ে চবি ছাত্রের মৃত্যু

ক্যাম্পাসে রিকশা থেকে পড়ে চবি ছাত্রের মৃত্যু

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) রিকশা থেকে পড়ে মাথায় আঘাত পেয়ে মাহমুদুল হাসান নামে এক ছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। মাহমুদুল হাসান বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশবিদ্যা ইনস্টিটিউটের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র। তার গ্রামের বাড়ি জয়পুরহাট সদর উপজেলার দোগাছি ইউনিয়নের তেতলী গ্রামে।
বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হেলাল উদ্দিন আহম্মদ এ তথ্য নিশ্চিত করেছেন।
মাহামুদুলের বিভাগের বড় ভাই ও ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইয়াকুব আলী জানান, মাহামুদুল হাসান জিরো পয়েন্ট থেকে রিকশা করে ফরেস্টিতে আসার সময় রিকশা থেকে পড়ে যায়। আমরা কয়েকজন তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে যাই। সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়। চমেকের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. মোহাম্মদ আবু তৈয়ব পরিবর্তন ডটকমকে বলেন, আমরা যখন তাকে (মাহামুদুল) পেয়েছি তখন তার নিশ্বাস ছিল না। ধারণা করছি স্ট্রোক করে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে। কারণ রিকশা থেকে পরে কেউ মারা যেতে পারে না। আমরা আরো অধিক নিশ্চিত হওয়ার জন্য তাকে চমেকে পাঠিয়ে দেই।

বিশ্ববিদ্যায়ের সহকারী প্রক্টর হেলাল উদ্দিন আহম্মদ পরিবর্তন ডটকমকে বলেন, আমরা খবর পেয়ে চমেকে এসেছি। চমেকের ডাক্তার তাকে মৃত ঘোষণা করেছেন। তার বন্ধুদের সাথে কথা বলে জেনেছি, মাহামুদুল দীর্ঘদিন যাবত ‘হৃদরোগ’ এবং ‘কিডনিতে পাথার’ রোগেও ভুগছিলো। তবে তার মৃত্যুর প্রকৃত কারণ ময়নাতদন্ত ছাড়া বলা সম্ভব নয় বলে ডাক্তার আমাদের জানিয়েছেন।

Please follow and like us:
0