করোনা নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কবার্তা

সংস্থার সতর্কবার্তা

প্রত্যাশা ডেস্ক : ২০২০ সালে করোনা মহামারি বিপর্যস্ত ছিল বিশ্ব। তবে ২০২১ সালে টিকা আসার পর অনেকেই স্বস্তির নিঃশ্বাস ফেলেছিল। কিন্তু সেরকম কিছুই হচ্ছে না। বরং উদ্বেগ বাড়ল বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কবার্তায়।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানাচ্ছে, ২০২১ সালেও করোনার উৎপাত শেষ হবে না। গত সোমবার হু এর এমার্জেন্সি ডিরেক্টর মাইকেল রায়ান জানিয়েছেন, চলতি বছরও করোনা মহামারি চলবে। তবে এখন আক্রান্ত ও মৃতের সংখ্যা কমবে। গত সপ্তাহেই সারা বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা আবার বেড়েছে। এখনই মাস্ক পরা ও স্যানিটাইজার ব্যবহার ছেড়ে দিলে সমস্যা আরও বাড়তে পারে।
হু এর তরফে জানানো হয়েছে, গত সপ্তাহে ইউরোপ, আমেরিকা ও দক্ষিণ-পূর্ব এশিয়ার অনেক দেশে করোনা আক্রান্তের নতুন কেস পাওয়া গিয়েছে। গত সাত সপ্তাহে বিভিন্ন দেশে করোনায় আক্রান্তের সংখ্যা কমেছিল। কিন্তু নতুন করে আবার আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় উদ্বিগ্ন হয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার কর্তারা। করোনার নতুন স্টেন্ট নিয়েও উদ্বেগ প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সারা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ দশমিক ৪৯ কোটি। ৯ কোটি লাখ মানুষ করোনা জয় করে সেরে উঠেছেন। ২৫ লাখ ৪৯ হাজার মানুষের মৃত্যু হয়েছে।

Please follow and like us: