সোম. এপ্রি ৬, ২০২০

করোনায় মৃত্যু বেড়ে ২৪৬২

করোনায় মৃত্যু বেড়ে ২৪৬২

Last Updated on

প্রত্যাশা ডেস্ক : নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমে বাড়ছে। চীন থেকে এ ভাইরাস ছড়িয়ে পড়েছে আরো ২৮ দেশে।
এ পর্যন্ত প্রায় ৮০ হাজার মানুষ আক্রান্ত হয়েছে এ ভাইরাসে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৪৬২ জনে। এর মধ্যে চীনেই মারা গেছে ২৪৪২ জন। বাকী ২০ জন অন্যান্য দেশের।
গতকাল রোববার চীনের কর্মকর্তারা জানিয়েছেন, সে দেশে আরো ৯৭ জনের মৃত্যু হয়েছে এ ভাইরাসে। এর মধ্যে হুবেই প্রদেশে মারা গেছে ৯৬ জন। অপরজন গুয়াংডংয়ে। এছাড়া চীনের বাইরে মৃত্যু হয়েছে পাঁচজনের। নতুন করে ৬৪৮ জন আক্রান্ত হয়েছে বলে চীনা কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে বিজনেস টুডে, বিবিসিসহ বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম। এ নিয়ে চীনে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৬ হাজার ৯৩৬ জনে। অন্যান্য দেশ মিলিয়ে এ পর্যন্ত ৭৮ হাজার ৭২৪ জন এ ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।
চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন (এনএইচসি) জানিয়েছে, নতুন আক্রান্তের পাশাপাশি চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন অনেকে। কর্মকর্তারা জানিয়েছেন, শনিবার ২ হাজার ২৩০ জন চিকিৎসা শেষে হাসপাতাল ছেড়েছেন। এ নিয়ে এ পর্যন্ত ২২ হাজার ৮৮৮ জন চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে দক্ষিণ কোরিয়া ও ইতালি জোরালো উদ্যোগ নিতে শুরু করেছে। দক্ষিণ কোরিয়ায় ইতিমধ্যে চারজন এবং ইতালিতে দুজনের মৃত্যু হয়েছে। এর বাইরে ইরানে ৮ জন, জাপানে তিন, হংকংয়ে দুই এবং ফ্রান্স, তাইওয়ান ও ফিলিপাইনে একজন করে মারা গেছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার কর্মকর্তারা শনিবার চীনের হুবেই প্রদেশের উহান পরিদর্শন করেছেন। এই উহান থেকেই প্রথম কোভিড-১৯ বা করোনাভাইরাস ছড়িয়ে পড়ে। এনএইচসি জানিয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থার জনস্বাস্থ্য বিভাগ ও চীনা কর্মকর্তাদের নিয়ে গঠিত যৌথ তদন্ত টিম উহানের স্বাস্থ্য কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেছে। তারা সেখানে বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রও পরিদর্শন করেছেন।

Please follow and like us:
3