করোনায় একদিনে মৃত্যু প্রায় ১১ হাজার

করোনায় একদিনে মৃত্যু

প্রত্যাশা ডেস্ক : করোনাভাইরাসের দাপটে আবারো বিপর্যস্ত বিশ্ব। শীতের মৌসুম শুরু হতেই বিশ্বে করোনায় মৃত্যু আবার বাড়তে শুরু করেছে। গত একদিনে করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ১০ হাজার ৯৬৯ জনের এবং একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ১১ হাজারের বেশি মানুষ। নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে বিশ্বের বেশ কয়েকটি দেশ। করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৬৫ লাখ ৫৫ হাজার ৬৭৫ জন এবং মৃত্যু হয়েছে ১৩ লাখ ৫৪ হাজার ৫৯৮ জনের। সুস্থ হয়েছেন ৩ কোটি ৯৩ লাখ ৪৮ হাজার ৯২২ জন।
পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ১৮ লাখ ৭৩ হাজার ৭২৭ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৫৬ হাজার ২৫৪ জনের। দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৯ লাখ ৫৮ হাজার ১৪৩ জন এবং মারা গেছে ১ লাখ ৩১ হাজার ৬১৮ জন।
তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৯ লাখ ৪৭ হাজার ৪০৩ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৭ হাজার ৪৯৭ জনের। চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২০ লাখ ৬৫ হাজার ১৩৮ জন। এর মধ্যে মারা গেছেন ৪৬ হাজার ৬৯৮ জন।
পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ১৯ লাখ ৯১ হাজার ৯৯৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৩৮৭ জনের। প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৩৮ হাজার ৭৯৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ২৭৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৫৪ হাজার ৭৮৮ জন।

Please follow and like us: