মঙ্গল. মার্চ ৩১, ২০২০

করোনাকে হারিয়ে স্বাভাবিক জীবনে ফিরলেন আর্সেনাল কোচ

করোনাকে হারিয়ে স্বাভাবিক জীবনে ফিরলেন আর্সেনাল কোচ

Last Updated on

ক্রীড়া ডেস্ক : প্রাণঘাতি ভাইরাস কোভিড-১৯’কে জয় করে স্বাভাবিক জীবনে ফিরে আসলেন ইংলিশ প্রিমিয়ার লিগের জনপ্রিয় ক্লাব আর্সেনালের কোচ মাইকেল আর্তেতা। সোমবার তিনি নিজেই জানালেন, আগের চেয়ে অনেক সুস্থ এবং প্রতিকূলতা কাটিয়ে উঠেছেন। গত মাসে ইংল্যান্ডে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর শুরুর দিকেই সংক্রমিত হয়েছিলেন আর্তেতা।। এরপর করোনা আতঙ্কে প্রিমিয়ার লিগ স্থগিত করে দেয়ারই সিদ্ধান্ত নেয়া হয়।
আর্তেতা করোনা আক্রান্ত হওয়ার পরে সে তালিকায় যুক্ত হলো চেলসির ক্যালাম-হাডসন-ওডোই এর নামও। যার শরীরে করোনাভাইরাস ধরা পড়ছিল। হাডসন আপাতত চিকিৎসাধীন রয়েছেন। করোনা আতঙ্ক থেকে মুক্ত হয়ে আর্তেতা শুনিয়েছেন তার ভয়ঙ্কর অভিজ্ঞতার কাহিনি। আর্সেনাল কোচ জানিয়েছেন, এত দ্রুত সমস্ত ঘটনা ঘটে গিয়েছিল যে, তিনি পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে সমস্যায় পড়ছিলেন। ব্রিটিশ মিডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘এই মুহূর্তে অনেক সুস্থ রয়েছি। মনে হচ্ছে, আমি সেই সংক্রমণ কাটিয়ে উঠতে পেরেছি।’ যোগ করেন, ‘হয়তো আগামী তিন-চার দিনের মধ্যে স্বাভাবিক ভাবে চলাফেরার শক্তি ফিরে পাব।’
গত মাসে ইউরোপা কাপে অলিম্পিয়াকোস ম্যাচের পরেই আর্তেতার শরীরে করোনাভাইরাস ধরা পড়। ওই ম্যাচের পর অলিম্পিয়াকোস ক্লাব মালিকের শরীরেও করোনার উপস্থিতি ধরা পড়ে। সে কারণে আর্সেনালের খেলোয়াড় এবং কর্মকর্তাসহ ১০০জনকে পরীক্ষা করা হয়। এর মধ্যে ক্লাব কোচের শরীরেই করোনার উপস্থিতি নিশ্চিত হওয়া যায়। আর্তেতা বলেন, ‘সব কিছু খুব দ্রুত ঘটে গিয়েছিল। শরীরটা ভাল লাগছে না বলে আমি ক্লাবকর্তাদের জানাই। তখনই জানতে পারি, অলিম্পিয়াকোস দলের অনেকের শরীরেই করোনাভাইরাস ধরা পড়ছে।
আমি আর ঝুঁকি না নিয়ে ছুটি ডাক্তারের কাছে। এরপর পরীক্ষায় করোনাভাইরাস ধরা পড়। আমি কোয়রান্টিনে চলে যাই। এরপর চিকিৎসকরা স্বাস্থ্যবিধি সংক্রান্ত যে নির্দেশ দিয়েছেন, তা পালন করেই সুস্থ হয়ে উঠেছি।’ আর্তেতা জানিয়েছেন, অসুস্থ থাকার সময় সাধারণ সর্দি-কাশিতে যে ধরনের ওষুধ খেতেন, তাই খেয়েছিলেন এবং ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছেন।

Please follow and like us:
3