শনি. সেপ্টে ২১, ২০১৯

কন্ডিশনিং ক্যাম্পের দলে আমিনুল-শফিকুল

কন্ডিশনিং ক্যাম্পের দলে আমিনুল-শফিকুল

Last Updated on

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেটের নতুন মৌসুম শুরুর আগে কন্ডিশনিং ক্যাম্পের দলে ডাক পেয়েছেন বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার। তাদের মধ্যে আছেন আনকোরা বাঁহাতি পেসার শফিকুল ইসলাম ও ব্যাটসম্যান আমিনুল ইসলাম। এই দুজনসহ শ্রীলঙ্কার ইমার্জিং দলের বিপক্ষে সিরিজের বাংলাদেশ হাই পারফরম্যান্স দল থেকে কন্ডিশনিং ক্যাম্পের দলে আছেন মোট ১০ জন। আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও পরে আফগানিস্তান-জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ থেকে বিশ্রাম চেয়ে করা তামিম ইকবালের আবেদন বিসিবি মঞ্জুর করেছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। নিজেকে হারিয়ে খুঁজতে থাকা দেশের সফলতম ব্যাটসম্যানকে তাই রাখা হয়নি এই ক্যাম্পে। সামনে লম্বা সময় কোনো ওয়ানডে ম্যাচ না থাকলেও এই ক্যাম্পে রাখা হয়েছে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে। ক্যাম্পে আছেন নিকট অতীতে জাতীয় দলে ও আশেপাশে থাকাদের প্রায় সবাই। বাঁহাতি পেসার শফিকুলের প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়েছে গত মৌসুমে। বগুড়ার ২২ বছর বয়সী বাঁহাতি পেসার রাজশাহী বিভাগের হয়ে জাতীয় লিগে ৩ ম্যাচ খেলে নিয়েছিলেন ৮ উইকেট। শফিকুলের বোলিংয়ে মুগ্ধ হয়ে সম্প্রতি আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে সিরিজে বাংলাদেশ ‘এ’ দলে তাকে রেখেছিলেন নির্বাচকেরা। ওই সিরিজেই তার ‘লিস্ট এ’ অভিষেক হয়। একটি ম্যাচে নিয়েছিলেন ২ উইকেট। প্রধান নির্বাচক জানালেন, শফিকুলের গতি খুব বেশি না হলেও লাইন-লেংথ দারুণ।
১৯ বছর বয়সী আমিনুল গত ঢাকা প্রিমিয়ার লিগে বিকেএসপির হয়ে ৪৪০ রান করে নজর কাড়েন। আফগানদের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে একটি একদিনের ম্যাচ খেলেছেন তিনিও। ব্যাটিংয়ের পাশাপাশি করতে পারেন লেগ স্পিন। ক্যাম্পের আরেকটি উল্লেখযোগ্য নাম জহুরুল ইসলাম। ৭ টেস্ট ও ১৪টি ওয়ানডে খেলা ব্যাটসম্যান দীর্ঘদিন পর আবার জাতীয় দলের বিবেচনায় এসেছেন। সম্প্রতি বিসিবি একাদশের হয়ে ভারত সফর করে এসেছেন। প্রধান নির্বাচক জানিয়েছেন, তামিম না থাকায় আফগানিস্তানের বিপক্ষে টেস্টে ওপেনিংয়ে জায়গার জন্য ভালোভাবেই বিবেচিত হবেন জহুরুল ও ক্যাম্পে ডাক পাওয়া তরুণ ওপেনার সাইফ হাসান। সোমবার সকাল থেকে শুরু হবে কন্ডিশনিং ক্যাম্প। প্রথম চারদিনের যে সূচি বিসিবি দিয়েছে, তাতে ফিটনেস ট্রেনিংয়েই থাকবে ক্যাম্পের মূল মনোযোগ। কেবল জিম ও রানিং সেশনই হবে এই কদিনে।
ক্যাম্পের দল: ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাদমান ইসলাম, জহুরুল ইসলাম, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, আফিফ হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, শফিউল ইসলাম, ফরহাদ রেজা, আবু জায়েদ চৌধুরী, আবু হায়দার রনি, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, আরিফুল হক, ইয়াসির আলি চৌধুরী, নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, নাঈম শেখ, নাঈম হাসান, শহিদুল ইসলাম, শফিকুল ইসলাম, ইয়াসিন আরাফাত, মেহেদি হাসান, আমিনুল ইসলাম।

Please follow and like us:
2