ওয়ারীর লকডাউন আরও কঠোর হবে: তাপস

ওয়ারীর লকডাউন আরও কঠোর হবে: তাপস

Last Updated on

নিজস্ব প্রতিবেদক : পুরান ঢাকার ওয়ারীর লকডাউন আরও কঠোরভাবে পালন করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। গতকাল মঙ্গলবার নগরভবনে ওয়ারী লকডাউন নিয়ে কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির পর্যালোচনা সভা শেষে এ কথা জানান তিনি।
ডিএসসিসি মেয়র বলেন, গত ৪ জুলাই থেকে ওয়ারীর তিনটি সড়ক ও পাঁচটি গলি লকডাউন করা হয়েছে। এ লকডাউনে কিছু ত্রুটি বিচ্যুতি ধরা পড়ছে। সিটি করপোরেশন সেটা আমলে নিয়েছে। এখন থেকে প্রতি সপ্তাহে একটি করে সমন্বয় সভা করা হবে। লকডাউন আরও কঠোরভাবে পালন করা হবে। তিনি বলেন, ‘লকডাউনের কারণে বাসিন্দাদের অনেক সমস্যা হচ্ছে, সেটা জানি। তাদের জীবিকা নির্বাহসহ ব্যবসা বাণিজ্য ও চলাফেরার অনেক অসুবিধা হচ্ছে। কিন্তু তারপরও ধৈর্য্য ও সহনশীলতার সঙ্গে লকডাউন পালন করতে হবে।
ডিএসসিসি মেয়র ফজলে নূর বলেন, গত তিন দিনে ওয়ারীতে সংক্রমণের যে হার দেখেছি, সেটা লকডাউনের যৌক্তিকতাকে আরও তুলে ধরেছে। নমুনা সংগ্রহের প্রায় ৫০ ভাগের বেশি (তিন দিনে ২৪ জন) মানুষের সংক্রমন ধরা পড়ছে। এখন সবাই সচেতন হলে ওয়ারীকে সংক্রমণ মুক্ত করতে পারব।
ঈদুল আজহা আসন্ন। ওয়ারীর ব্যবসায়ীরা দাবি, ঈদ উপলক্ষে তাদের একটু সুযোগ দেওয়ার জন্য। এক সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, ‘আমরা অত্যন্ত দুঃখিত। আমাদের কাছে এমন কোনো নির্দেশনা নেই। তাদের লকডাউনের গুরুত্ব অনুধাবন করতে হবে। আগে জীবন, তার পর জীবিকা।’
সমন্বয় সভায় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক, সচিব আকরামুজ্জামান, ৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সারোয়ার হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

Please follow and like us:
3
20
fb-share-icon20
Live Updates COVID-19 CASES