মঙ্গল. মার্চ ৩১, ২০২০

এক বছরের জন্য পেছাবে অলিম্পিক : আইওসি সদস্য

এক বছরের জন্য পেছাবে অলিম্পিক : আইওসি সদস্য

Last Updated on

ক্রীড়া ডেস্ক : করোনাভাইরাসের আঘাতে টোকিও অলিম্পিক এক বছরের জন্য পিছিয়ে দেওয়া হতে পারে বলে জানিয়েছেন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সদস্য ডিক পাউন্ড। আগামী গ্রীষ্মের অলিম্পিকে গ্রেট ব্রিটেন দল পাঠাবে না-ব্রিটিশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের চেয়ারম্যানের এমন মন্তব্যের পর পাউন্ড এবারের আসর পিছিয়ে দেওয়ার সম্ভাবনার কথা সোমবার জানান।
‘আইওসির তথ্যমতে, টোকিও অলিম্পিক পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত হয়ে গেছে এবারের গেমস ২৪ জুলাইয়ে হচ্ছে না, আমি এতটুকু জানি।’ একই কারণে কানাডা ও অস্ট্রেলিয়াও জানিয়েছে যে তারা তাদের অ্যাথলেটদের পাঠাবে না। আগামী ২৪ জুলাই শুরু হওয়ার কথা ২০২০ অলিম্পিক। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে প্রতিযোগিতা স্থগিতের চাপ ক্রমশ বাড়ার মধ্যে অলিম্পিক কমিটি চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চার সপ্তাহ অপেক্ষা করার কথা রোববার জানায়।
এ মাসের শুরুর দিকে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে বেশ জোরের সঙ্গে জানিয়েছিলেন যে যথাসময়ে হবে অলিম্পিক। তবে সোমবার পার্লামেন্টে তিনি প্রথমবারের মতো জানান, আসরটি স্থগিত হতে পারে। প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের আঘাতে বিশ্ব ক্রীড়াঙ্গনে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। পিছিয়ে গেছে আগামী জুন-জুলাইয়ে হওয়ার কথা থাকা ফুটবলের কোপা আমেরিকা ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ।

Please follow and like us:
3