মঙ্গল. মার্চ ৩১, ২০২০

উয়েফা চ্যাম্পিয়নস ও ইউরোপা লিগের ফাইনাল স্থগিত

উয়েফা চ্যাম্পিয়নস ও ইউরোপা লিগের ফাইনাল স্থগিত

Last Updated on

ক্রীড়া ডেস্ক :প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে পিছিয়ে গেল উয়েফা চ্যাম্পিয়নস লিগ ও উয়েফা ইউরোপা লিগের ফাইনাল। মে মাসে ইউরোপ সেরার এই দুই প্রতিযোগিতার ফাইনাল হওয়ার কথা ছিলো। কিন্তু সোমবার দিবাগত রাতে ফাইনাল স্থগিত করার সিদ্ধান্ত নেয় ইউরোপের ফুটবলের অভিভাবক উয়েফা। শুধু পুরুষদের নয়, নারীদের চ্যাম্পিয়নস লিগের ফাইনালও স্থগিত করা হয়েছে।
এমন সিদ্ধান্ত আসবে সেটা ছিলো অনুমেয়। তবে ফাইনালের নতুন দিন তারিখ এখনো নির্ধারণ করা হয়নি। করোনাভাইরাসের পরিস্থিতির উপর নির্ভর করে নেওয়া হবে সিদ্ধান্ত। এ বিষয়ে এক লিখিত বার্তায় উয়েফা জানিয়েছে, ‘সম্ভাব্য দিন-তারিখ কার্যনির্বাহী কমিটি নির্ধারণ করবে। ইতিমধ্যে তারা পঞ্জিকা ধরে কাজ শুরু করে দিয়েছে। যথাসময়ে তারা ঘোষণা দিয়ে দিবে।’ উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল হওয়ার কথা ছিলো তুরস্কের রাজধানী ইস্তানবুলের আতাতুর্ক স্টেডিয়ামে, ৩০ মে। আর ইউরোপা লিগের ফাইনাল হওয়ার কথা ছিলো পোল্যান্ডের পোলিস সিটি অব জিডানস্কে, ২৭ মে। আর নারীদের উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল হওয়ার কথা ছিলো ভিয়েনার ভিওলা পার্কে, ২৪ মে।
করোনাভাইরাসের কারণে উয়েফা চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগ শেষ ষোলো চলাকালীন স্থগিত হয়ে যায়। আর নারীদের চ্যাম্পিয়নস লিগ স্থগিত হয় কোয়ার্টার ফাইনাল চলাকালীন। এর আগে উয়েফা ইউরো-২০২০ এক বছর পিছিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।এর আগে করোনাভাইরাস ইউরোপ জুড়ে ছড়িয়ে পড়ার পর পরই বিভিন্ন দেশের লিগগুলো বন্ধ হয়ে যায়। স্প্যানিশ লা লিগা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। অন্যদিকে ইংলিশ প্রিমিয়ার লিগ, নারী সুপার লিগ, ইতালিয়ান সিরি ‘আ’ লিগ ও জার্মান বুন্দেসলিগা এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে। কিন্তু ইউরোপে করোনাভাইরাস যেভাবে ভয়াবহ রূপ ধারন করেছে তাতে এপ্রিলেও লিগগুলো মাঠে গড়ানোর সম্ভাবনা নেই বললেই চলে।

Please follow and like us:
3