উভয় পুঁজিবাজারে সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

উভয় পুঁজিবাজারে সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

Last Updated on

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের তৃতীয় কার্যদিবস গতকাল মঙ্গলবার সূচকের উত্থানে শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন। এদিন সূচকের সঙ্গে টাকার পরিমাণে বেড়েছে লেনদেন। তবে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।
ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
গতকাল মঙ্গলবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭.৪৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৩ হাজার ৯৮৯.০৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৫১ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৫.৪৭ পয়েন্ট এবং সিডিএসইটি ২.২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ৯২৫.০৮ পয়েন্টে, ১৩৪০.৯৮ পয়েন্টে এবং ৭৯২.৩৭ পয়েন্টে। এদিন ডিএসইতে ৫৫৫ কোটি ৭১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিন থেকে ৪০১ কোটি ৫ লাখ টাকা বেশি। সোমবার লেনদেন হয়েছিল ১৫৪ কোটি ৬৬ লাখ টাকার।

দিন শেষে ডিএসইতে ২৮৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩৮টির, দর কমেছে ২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২২৪টির শেয়ার ও ইউনিট। অপর শেয়ারবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৩.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৩৩২.৫৮ পয়েন্টে। এদিন সিএসইতে ১৩৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৫টির, দর কমেছে ১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৪টির শেয়ার ও ইউনিট। দিন শেষে সিএসইতে ২২৬ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Please follow and like us:
3
20
fb-share-icon20
Live Updates COVID-19 CASES