রবি. জুলা ২১, ২০১৯

ইভিএমে ভোটেও জিতেছে বিএনপি, এবার কী বলবে: হাছান

ইভিএমে ভোটেও জিতেছে বিএনপি, এবার কী বলবে: হাছান

Last Updated on

নিজস্ব প্রতিবেদক : বগুড়া উপনির্বাচনে বিএনপির জয় ইভিএম নিয়ে তাদের বিরোধিতা অযৌক্তিক করে তুলেছে বলে মনে করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

গত সোমবার অনুষ্ঠিত বগুড়া-৬ আসনে উপনির্বাচনে বিএনপি জয়ী হয়েছে। এই আসনে সবগুলো কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ হয়েছিল।
গতকাল মঙ্গলবার সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক অনুষ্ঠান শেষে হাছান মাহমুদ সাংবাদিকদের বলেন, “ইভিএমের মাধ্যমে সকল নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। এটা প্রমাণ হয়েছে গতকালের উপনির্বাচনে। বিএনপির প্রার্থী বেশ ভালো ভোটের ব্যবধানে জয়লাভ করেছে।

“আপনারা জানেন বিএনপি ইভিএমের বিরোধিতা করেছে, সেই ইভিএমের মধ্যেই বিএনপি জয়লাভ করেছে। এখন অন্তত বিএনপি ইভিএম নিয়ে কোনো প্রশ্ন করবে না।”

তথ্যমন্ত্রী বলেন, “এর আগেও নির্বাচন নিয়ে বিএনপি প্রশ্ন তুলেছিল। নিশ্চয়ই এ নির্বাচন নিয়ে তারা প্রশ্ন তুলবে না। এই নির্বাচনে বিএনপি জয় লাভের মধ্য দিয়ে এটাই প্রমাণিত হয়, ইভিএমে সুষ্ঠু নির্বাচন হয়।”

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, “ভারতে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) সম্প্রচারের সরকারি সকল আয়োজন শেষ হয়েছে। এখন শুধু আমাদের টেকনিক্যাল টিম যাচ্ছে। তারা ২৭ জুন দেশে ফিরলেই আমরা সিদ্ধান্ত নেব।”
জুলাই মাসে একটি অনুষ্ঠানিকতার মধ্য দিয়ে ভারতে বিটিভি দেখা যাবে বলে জানান তিনি। বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপনের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, “সাড়ে ১২ বছর আগেই এই বিষয়ে আইন পাস হয়েছে। অতীতে সে আইন প্রয়োগ হয়নি। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী আমাকে দায়িত্ব দেওয়ার পর আমি সেই আইন প্রয়োগ করার উদ্যোগ গ্রহণ করেছি। সেই মর্মে তাদের সাথে বৈঠকও করেছি। তাদেরকে নোটিস দেয়া হয়েছে। ১ জুলাই থেকে যদি বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রচার হয় তাহলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।”
এ প্রসঙ্গে তিনি বলেন, “বিদেশি কোনো চ্যানেল বন্ধ করা আমাদের উদ্দেশ্য নয়, উদ্দেশ্য হচ্ছে দেশের আইন অনুযায়ী বিদেশি চ্যানেলগুলো প্রদর্শন করা।”

Please follow and like us:
2