রবি. জুলা ২১, ২০১৯

আমরা উন্নয়ন চাই তবে গ্যাসের মূল্য বৃদ্ধি চাই না : রওশন এরশাদ

আমরা উন্নয়ন চাই তবে গ্যাসের মূল্য বৃদ্ধি চাই না : রওশন এরশাদ

Last Updated on

নিজস্ব প্রতিবেদক : সংসদে বিরোধী দলের উপনেতা বেগম রওশন এরশাদ গ্যাসের মূল্য বৃদ্ধির সমালোচনা করে বলেছেন, আমরা উন্নয়ন চাই, তবে গ্যাসের মূল্য বৃদ্ধি চাই না। তিনি বলেন, গ্যাসের দাম বাড়লে সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হবে। তিনি গতকাল বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের তৃতীয় ও বাজেট অধিবেশনের সমাপনী ভাষণে এ কথা বলেন।
দেশের উন্নয়ন ও গণতন্ত্র সুসংহত করার ক্ষেত্রে গণমাধ্যমের ভূমিকা অপরিহার্য উল্লেখ করে বিরোধী দলের উপনেতা সংবাদ মাধ্যমের জন্য অবিলম্বে নবম ওয়েজবোর্ড রোয়েদাদ ঘোষণা করতে প্রধানমন্ত্রী ও তথ্যমন্ত্রীর প্রতি আহবান জানান। তিনি গণমাধ্যম কর্মীদের বেতন-ভাতা নিশ্চিত করার বিষয়টি মনিটরিং করারও আহবান জানান।
তিনি বলেন, শিক্ষাকে পণ্য হিসেবে গণ্য করা যাবে না। যারা পণ্য হিসাবে গণ্য করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। মানসম্মত শিক্ষার জন্য এই খাতে বরাদ্দ আরো বাড়াতে হবে।
রওশন এরশাদ বলেন, সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসার মান বাড়াতে হবে। তিনি বলেন, মেয়াদোত্তীর্ণ ওষুধ দোকান থেকে সরিয়ে নিয়ে ধ্বংস করার ব্যাপারে হাইকোর্টের রায়ের আলোকে কার্যকর ব্যবস্থা নেয়া প্রয়োজন। তিনি ডেঙ্গু ও ম্যালেরিয়া প্রতিরোধে মশা নিধনের পদক্ষেপ নেয়ার আহবান জানান।
তিনি বলেন, খাদ্যে ভেজাল রোধে ৫২টি পণ্য বাজার থেকে প্রত্যাহারে হাইকোর্টের রায় বাস্তবায়ন করতে হবে। তিনি শিশু নির্যাতন ও ধর্ষণ রোধে এবং শিশুদের সুরক্ষায় শিশু খাদ্যে ভেজাল বন্ধে আইনের সংশোধন করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান করার দাবি জানান।
তিনি কৃষকদের রক্ষায় ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করার আহবান জানিয়ে বলেন, ফসলের সঠিক মূল্য নিশ্চিত করতে না পারলে দেশে খাদ্যে স্বয়ংসম্পূর্নতা অজর্নের ধারাবাহিকতা বজায় রাখা যাবে না।
আবহাওয়ার কথা মাথায় রেখে অর্থবছরের পরিবর্তন করা প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, অর্থবছরের শুরুতে বর্ষাকাল হওয়ায় উন্নয়ন কাজ বাধাগ্রস্ত হয়। ফলে অর্থবছরের সময় পরিবর্তন করা প্রয়োজন।
রওশন এরশাদ বলেন, দেশকে এগিয়ে নিতে হলে নারী ও শিশুদের সুষম খাদ্য গ্রহণ ও পুষ্টিমানসম্পন্ন খাবার গ্রহণে সচেতন করতে হবে। শিশুদের শারিরীক ও মানসিক স্বাস্থ্য নিশ্চিত করতে স্কুল কলেজে খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা বাড়াতে হবে। তিনি সংসদে বিরোধী দলের নেতা হুসেইন মুহম্মদ এরশাদের সুস্থতায় দেশবাসির দোয়া কামনা করেন।

Please follow and like us:
2