আজ থেকে সব আসনে যাত্রী নেবে ট্রেন

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস মহামারীর মধ্যে বাসের পর এবার ট্রেনও গন্তব্যে ছুটবে সব আসন পূর্ণ করে। আজ বুধবার থেকে শতভাগ টিকেট বিক্রির পাশাপাশি ‘সকল স্বাস্থ্যবিধি মেনে’ আসন পূর্ণ করে ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়।
রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফুল আলম সংবাদমাধ্যমকে বলেন, “মঙ্গলবার এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন থেকে ৫০% টিকেট অনলাইনে এবং ৫০% টিকেট কাউন্টারে বিক্রি হবে।”
শতভাগ টিকেট বিক্রির মাধ্যমে আসন পূর্ণ করে রেল চলাচল বুধবার থেকেই শুরু হবে জানিয়ে শরীফুল আলম বলেন, “পাশাপাশি বসা ছাড়া অন্যান্য স্বাস্থ্যবিধি, যেমন মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করাসহ অন্যান্য নির্দেশনা আগের মতই থাকছে।”
বর্তমানে কিছু লোকাল যাত্রীবাহী ট্রেন বাদে প্রায় সব রুটের ট্রেন চলাচল শুরু হয়েছে বলে জানান শরীফুল।
করোনাভাইরাসের বিস্তার রোধে গত মার্চের শেষে ট্রেন চলাচলও বন্ধ করে দেওয়া হয়। এরপর গত ৩১ মে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হয়। সে সময় থেকে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলছে বলে ৫০ শতাংশ টিকেট বিক্রি হচ্ছিল।
৫ সেপ্টেম্বর থেকে কোভিড-১৯ সংক্রান্ত বিধি-নিষেধেরর কিছু বিষয় শিথিল করে চলাচল শুরু করে যাত্রীবাহী রেল। ১২ সেপ্টেম্বর থেকে স্টেশন কাউন্টারেও ট্রেনের টিকেট বিক্রি শুরু হয়।
লকডাউনের বিধিনিষেধ শিথিল হওয়ার পর গত ১ জুন থেকে বাসও চলছিল অর্ধেক যাত্রী নিয়ে। সেজন্য বেশি ভাড়া দিতে হচ্ছিল যাত্রীদের। পরিবহন মালিকদের অনুরোধে ১ সেপ্টেম্বর থেকে সব আসন পূর্ণ করে আগের ভাড়ায় বাস চলাচল শুরু হয়েছে।

Please follow and like us: