অসহায়দের পাশে দাঁড়াতে আন্তর্জাতিক চলচ্চিত্র প্রদর্শনী

বিনোদন ডেস্ক || আজকের প্রত্যাশা ডটকম

 

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়িয়েছেন স্বতন্ত্র ধারার সিনেমা নির্মাতারা। শুধু বাংলাদেশই নয় এতে যুক্ত রয়েছেন দেশের বাইরের নির্মাতারাও।

 

অসহায় মানুষদের সাহায্যার্থে নির্মাতাদের সম্মিলিত প্রচেষ্টায় তৈরি করা হয়েছে ‘ফিল্ম ফর হিউমিনিটি’ নামের একটি সংগঠন। সংগঠনটির সঙ্গে যুক্ত হয়ে কাজ করবে অলাভজনক স্বেচ্ছাসেবি সংগঠন ‘বিদ্যানন্দ’।

 

বাংলাদেশ ও অন্যান্য দেশের চলচ্চিত্র নির্মাতাদের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে অনলাইন চলচ্চিত্র প্রদর্শনীর মাধ্যমে আয়োজনটি সম্পূর্ণ করা হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে।

 

চলচ্চিত্রগুলোর প্রদর্শন হবে আন্তর্জাতিক প্লাটফর্ম ভিমিয়োতে। সেখানে অন ডিমান্ড রেন্টাল সিস্টেমের মাধ্যমে দর্শক পৃথিবীর যেকোন প্রান্ত থেকে চলচ্চিত্রগুলো দেখতে পাবেন। দর্শক থেকে প্রাপ্ত পুরো অর্থ দেওয়া হবে বিদ্যানন্দ ফাউন্ডেশনকে।

 

‘ফিল্ম ফর হিউমিনিটি’র পক্ষ থেকে জানানো হয়, বিদ্যানন্দের মাধ্যমে অসহায় মানুষ ও প্রাণীদের কাছে খাদ্য ও চিকিৎসা সামগ্রী পৌঁছে দেওয়ার উদ্দেশ্যেই এ আয়োজন।

 

প্রত্যেক নির্মাতাকে ভিমিয়ো থেকে প্রাপ্ত অর্থের পুরো হিসাব এবং সেই অর্থ কোথায় বা কোন প্রক্রিয়ায় অসহায় মানুষ ও প্রাণীদের প্রদান করা হচ্ছে তার নথি ইমেইলের মাধ্যমে পাঠিয়ে দেওয়ার পাশাপাশি ইভেন্ট গ্রুপে প্রকাশ করা হবে।

 

খুব শিগগিরই আরও কিছু চলচ্চিত্র পাওয়া যাবে।

 

চলচ্চিত্র সংগ্রহ চলবে ১০ মে পর্যন্ত। ১মে থেকে শুরু হয়ে প্রদর্শনী চলবে ৩০ জুন পর্যন্ত। জানা যায়, এরইমধ্যে দেশের আলোচিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতা ও দেশের নবীন নির্মাতাসহ দেশ-বিদেশের প্রায় ২৫ টি চলচ্চিত্র জমা পড়েছে প্রদর্শনীর জন্য।

Please follow and like us: