সোম. ডিসে ১৬, ২০১৯

অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আবেদন করবে একটি মুসলিম গ্রুপ

অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আবেদন করবে একটি মুসলিম গ্রুপ

Last Updated on

আন্তর্জাতিক ডেস্ক : অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনা করতে সুপ্রিম কোর্টে আবেদন জানাবে ভারতের একটি মুসলিম গ্রুপ। আগামী এক মাসের মধ্যে রায় পুনর্বিবেচনার আরজি দাখিল করা হবে। গতকাল রোববার মুসলিম পার্সোনাল ল বোর্ড এ তথ্য জানিয়েছে।
গত সপ্তাহে অযোধ্যা মামলার রায়ে বিতর্কিত ২ দশমিক ৭৭ জমিতে রামমন্দির নির্মাণের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। মসজিদ নির্মাণের জন্য সুন্নি ওয়াকফ বোর্ডকে অন্যত্র ৫ একর জমির ব্যবস্থা করে দিতে বলা হয় সরকারকে।
শীর্ষ আদালতের রায়ের বিরুদ্ধে তারা আর কোনো আরজি জানাবে না বলে আগেই জানিয়ে দিয়েছিল সুন্নি ওয়াকফ বোর্ড। বিষয়টিকে ‘ক্লোজড চ্যাপটার’ হিসাবে উল্লেখ করেছিল তারা। কিন্তু জমিয়তে উলেমা-ই হিন্দসহ একাধিক মামলাকারী সুপ্রিম কোর্টের রায় নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে। তাই মামলার রায় পুনর্বিবেচনার আবেদন করা যায় কি না, তা নিয়ে আলোচনা করতে বোববার মামলাকারীদের নিয়ে বিশেষ বৈঠক ডাকে মুসলিম পার্সোনাল ল বোর্ড। সেখানেই এই সিদ্ধান্ত গৃহীত হয়। বৈঠকের পর সংগঠনের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়,‘মসজিদের বিনিময়ে কোনো জমি গ্রহণ করব না আমরা। মামলাকারীদের অধিকাংশই রায় পুনর্বিবেচনার আবেদন জানাতে চান।’ তবে ৫ একর জমি যাদেরকে দেওয়া হয়েছে সেই সুন্নি ওয়াকফ বোর্ড জানিয়েছে, আদালতের রায়কে তারা চ্যালেঞ্জ করবে না। এ ধরণের পদক্ষেপে উত্তেজনা বাড়তে পারে বিধায় শেষ হয়ে যাওয়া একটি বিষয়কে খুঁচিয়ে তুলতে চায় না তারা। অবশ্য মসজিদের বিনিময়ে ৫ একর জমি আদৌ গ্রহণ করা হবে কি না, সে ব্যাপারে এখনও সিদ্ধান্ত গ্রহণ করেনি বোর্ড। সূত্র : আনন্দবাজার ও এনডিটিভি অনলাইন

Please follow and like us:
3