বৃহঃ. জানু ১৭, ২০১৯

অতিরিক্ত ফি নিলে কঠোর ব্যবস্থা : শিক্ষামন্ত্রী

অতিরিক্ত ফি নিলে কঠোর ব্যবস্থা : শিক্ষামন্ত্রী

Last Updated on

নিজস্ব প্রতিবেদক : শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি বা পরীক্ষার জন্য ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ফি নিলে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন নতুন শিক্ষামন্ত্রী দীপু মনি।
গতকাল শুক্রবার চাঁদপুর সদর উপজেলায় নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়ের সময় সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, ‘ভর্তির ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায় নিয়মবহির্ভূত এবং অন্যায়।’
সব বিদ্যালয়ে সরকার নির্ধারিত নিয়ম মেনে শিক্ষার্থী ভর্তির আহ্বান জানান মন্ত্রী। তিনি বলেন, ‘কোনো ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায়ের প্রমাণ পাওয়া গেলে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।’
দীপু মনি বলেন, বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া, প্রতিটি শিশুকে স্কুলে নেওয়া, ঝরে পড়া রোধ এবং যেসব গ্রামে স্কুল ছিল না সেখানে স্কুল স্থাপনসহ শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে আওয়ামী লীগের গত দশ বছরে।
আগামী পাঁচ বছরে এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মো. শওকত ওসমান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা এ সময় মন্ত্রীল সঙ্গে ছিলেন।
গত এক দশক শিক্ষামন্ত্রীর দায়িত্ব চালিয়ে আসা নুরুল ইসলাম নাহিদের জায়গা হয়নি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন মন্ত্রিসভায়। তার বদলে শিক্ষার দায়িত্ব পেয়েছেন চাঁদপুরের এমপি সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি। তার সঙ্গে উপমন্ত্রী হিসেবে রয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল।

Please follow and like us:
2